ভালবাসা আর সময়ের দহন
- অনুপম মন্ডল ০৮-০৫-২০২৪

শুধু তোমার জন্য, পার হলাম দেশ অরণ্য
আজীবন তোমারই ভালবাসায় আমি যে বন্য

অপার প্রেমের নাই কো কোন শেষ, নাই অন্ত
ভালবাসার অর্ণবে প্রণয় ঢেউমাখা,আজও অশান্ত

ভেঙে ফেলে মোর দুকূল; নীরস সবুজহারা ফুল
পেলনা কভু পরশ তোমার, অকালেই ঝরল মুকুল।

স্বপ্নের জরি বুনুন দেওয়া প্রত্যুষের আলোর ভোর
অন্ধকারেই রইল ঢাকা, বিরহ ব্যথায় মন বিভোর

জানি, জানি এরূপেই কেটে যাবে জীবন কাল
বিরহী তরণী চলে অজানাপথে, কে ধরবে হাল?

বেদনার বীণা গাহে করুণ গীতি মরমিয়া ঝংকারে
সজল নয়নে অশ্রু ঝরে বিফল প্রেমের তরে।

ব্যথিত চিত্ত নিশব্দ নীরবে কাঁদে গুমরে গুমরে
চাতকের মত চেয়ে থাকা, বুকের ভিতর রক্ত ঝরে।
কাল স্রোতের নীতিমালায় চলে যাচ্ছি গভীর গহনে,
স্মৃতিটুকু একদিন হবে বিলীন, সময়ের দহনে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।